Sat. Sep 18th, 2021

তদন্ত চলছে। এক পর্যায়ে, আমরা কয়েকজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছিলাম। আমি মনে করি তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, কারণ এই সন্দেহভাজনদের বাইরেও একটি পুরো সংগঠন রয়েছে। তারা দস্যু, গ্যাংগুলিতে সংগঠিত এবং যাদের অবশ্যই পরামর্শদাতা রয়েছে। সুতরাং, আমি মনে করি আমাদের এটিই আবার খুঁজে বের করার চেষ্টা করতে হবে।

আমাদের ইটালিয়ান পরিষেবাগুলির সহযোগিতা রয়েছে এবং আমরা এটিতে কঠোর পরিশ্রম করছি। আমি সত্যিই বলতে চাই যে এটি অত্যন্ত দুঃখের কারণ আমি রাষ্ট্রদূতকে ব্যক্তিগতভাবে জানতাম। এটা ভয়ানক. আমি তার মৃত্যুতে সত্যই দুঃখিত হয়েছি এবং সন্দেহজনকদের সন্ধান করতে এবং বিশেষত আমার দেশের পূর্বে এই সহিংসতার পকেট বন্ধ করার জন্য এটি আমাকে আরও বেশি অনুপ্রাণিত করে।

ফ্রেঞ্চোইস চিগনাক: আফ্রিকান ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান হিসাবে আপনি কিছুদিন আগে চাদ সম্পর্কে বলেছিলেন যে, দেশে স্থিতিশীলতা বজায় রাখার জন্য এই রূপান্তরটি সত্যিই এইভাবে মীমাংসিত করতে হয়েছিল।

ফলিক্স তিশিসেকিদি: আমি আশঙ্কা করি যে আমি বুঝতে পারি না। রাষ্ট্রপতি ডবির সাথে, আমরা জানতাম যে তিনি কীভাবে এই দেশ চালাচ্ছেন এবং অতএব আকস্মিকভাবে এই ধরনের স্তম্ভটি অদৃশ্য হয়ে যাওয়া দেশকে পুরো অস্থিতিশীলতার দিকে নিয়ে যেতে পারে।

এবং তাই যে সলিউশনটি পাওয়া গিয়েছিল, তা আমাদের কাছ থেকে আসে নি, তবে চাদিয়ানরা থেকে এসেছিল, এটি ছিল সামরিক সমাধান। আমার জন্য, যদি এটি স্থিতিশীলতা নিয়ে আসে … আমি রাষ্ট্রপতি দেবির শেষকৃত্যের জন্য এনডজ্যামনায় ছিলাম, আমি দেখেছি যে দেশটি স্থিতিশীল ছিল। মানুষ শান্ত ছিল।

যে মুহুর্তে স্থিতিশীলতা রয়েছে, তখন থেকেই ভাল। তবে, আমরা তাদের একটি ফাঁকা চেক দিচ্ছি না। আমরা বলি যেহেতু, তারা নিজেরাই বলেছিল যে 18 মাসের মধ্যে নির্বাচন হবে, এবং আমরা এই রূপান্তরটি যতটা সম্ভব অন্তর্ভুক্তির জন্য চাই, কারও পক্ষে বলার যে কোনও সম্ভাবনা দূর করতে “আমাকে বাদ দেওয়া হয়েছিল, তাই আমি আমার ভাগ্য স্থির করব অস্ত্র গ্রহণ ”।

সুতরাং প্রত্যেকে যদি জড়িত থাকে, সবাই যদি এই উত্তরণে অংশ নেয় তবে আমাদের অবাধ, গণতান্ত্রিক এবং স্বচ্ছ নির্বাচন হবে। যাইহোক, আমরা আশা করি, এবং সেই সময়ে, দেশটি একটি স্থিতিশীল স্থিতিশীলতায় ফিরে আসবে।

ফ্রান্সোইস চিগনাক: জনাব রাষ্ট্রপতি, কঙ্গো জাতিসংঘের সুরক্ষা কাউন্সিলে প্রতিনিধিত্ব করার প্রত্যাশা করছেন…

ফলিক্স তিশিসেকিদি: হ্যাঁ অবশ্যই আমরা আন্তর্জাতিক স্তরে কঙ্গোর কণ্ঠকে এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদী এবং আমি মনে করি যে আমরা আফ্রিকান ইউনিয়নের রাষ্ট্রপতি হওয়ার সময় জাতিসংঘে রিলে করার জন্য এটি এখন ভাল সময়।

অবশ্যই কংগোর কণ্ঠস্বরকে জাতিসংঘের কনসার্টে বহন করা উচ্চাভিলাষী এবং আমি বিশ্বাস করি যে এখন এটি একটি সুযোগ যে আমরাও আফ্রিকান ইউনিয়নকে জাতিসংঘে রিলে করার জন্য।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *